Published On: মঙ্গল, আগ ৯, ২০১৬

আইফোন ৭ এ থাকছে না হেডফোন জ্যাক

আইফোন-৭
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক: বছরের পুরো সময়ে ‘পণ্যটি’ নিয়ে কমবেশি গুঞ্জন হলেও এ সময়টাতে একুট বেশিই হয়। কারণ যে ‘পণ্যটি’ নিয়ে বছরব্যাপী গুঞ্জন চলে তা আসছে মাসে উন্মুক্ত করতে যাচ্ছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। তাই আইফোনের পরবর্তী ভার্সন আইফোন ৭ নিয়ে প্রযুক্তি বাজারে চলতে মাতামাতি। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলো প্রায় প্রতিদিনই ছাপছে নতুন নতুন সংবাদ।

সংবাদে এবার উঠে এসেছে যে, অ্যাপল তার পরবর্তী ভার্সন আইফোন ৭-এ হেডফোন জ্যাক রাখছে না। আরেকটি স্পিকার সে জায়গাটি দখল করে নিচ্ছে। বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে এ খবর জানানো হয়েছে।

নতুন পণ্যে শুধু যে বাদের তালিকা রয়েছে তা কিন্তু নয়, যোগ হচ্ছে ক্যামেরা। অর্থাৎ আইফোন ৭-এ থাকছে ডুয়েল ক্যামেরা। যার মাধ্যমে ছবি হবে আরো প্রাণবন্ত ও বিস্তারিত।

এছাড়া এর হোম বাটনে নত‍ুনভাবে যুক্ত করা হবে ‘ফোর্স টাচ টেকনোলজি’।

এদিকে সম্প্রতি প্রযুক্তি বিষয়ক বিভিন্ন ওয়েসবসাইট জানায়, রং বদলে আসছে আইফোন ৭। স্পেস গ্রে’র পরিবর্তে নতুন ‘ডার্ক ব্লু’ রংয়ে আসবে আইফোন ৭। এ সংক্রান্ত একটি ছবিও প্রকাশ করা হয়েছে।

পরবর্তী ভার্সনে আরো বেশ কিছু নতুন ফিচার যুক্ত হলেও অপরিবর্তিত থাকছে পর্দার আকার।

সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে অ্যাপল আইফোন ৭ উন্মুক্ত করতে পারে বলে ধারণা করা হচ্ছে। আপাতত প্রযুক্তিপ্রেমীদের গুঞ্জন নির্ভরই থাকতে হচ্ছে!

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


আইফোন ৭ এ থাকছে না হেডফোন জ্যাক