Published On: বুধ, আগ ১৭, ২০১৬

যুক্তরাষ্ট্রে ইমাম হত্যা, ওআইসির কাছে সুষ্ঠু বিচারের দাবি জানাবেন আল্লামা মাসউদ

ষ্টাফ রিপোর্টার:  যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি ইমাম ও তার সহযোগী হত্যার বিষয়ে ওআইসি মহাসচিবের সাথে কথা বলবেন শোলাকিয়া ঈদগা’র ইমাম মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ। বুধবার আমাদের সময় ডটকমকে তিনি বলেন, ওআইসির বর্তমান মহাসচিব আইয়াদ আমীন মাদানি বাংলাদেশে এসেছেন। তার সঙ্গে আমার একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। ওই বৈঠকে নিউইয়র্কে বাংলাদেশি ইমাম ও তার সহযোগী হত্যার বিষয়টি আমি উত্থাপন করবো। এর সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে পদক্ষেপ নিতে বলব ওআইসি মহাসচিবকে।

মাওলানা ফরীদ উদ্দীন বলেন, নিউইয়র্কে নামাজ থেকে ফেরার পথে ইমাম ও তার সহযোগীকে যেভাবে নৃশংস হত্যা করা হয়েছেÑ তা কোনোভাবেই মেনে নেয়া যায় না। সম্প্রতি বিশ্বব্যাপী সন্ত্রাসী কর্মকা-েরই অংশ এটি। বর্তমানে ধর্মীয় উগ্রবাদীতার যে চিত্র দেখা যাচ্ছে তা শুধু ইসলাম ধর্মেই নয়, আমেরিকাসহ অমুসলিমদের মাঝেও তার প্রমাণ মিলছে। ট্রাম্পের উস্কানিমূলক বক্তব্যও ইমাম হত্যার পেছনের কারণ হয়ে থাকতে পারে বলে মনে করেন মাওলানা মাসউদ। এবিষয়ে বাংলাদেশ সরকারকে যথাযথ পদক্ষেপ নেয়ার আহ্বান জানান তিনি।

এদিকে ওআইসির সমালোচনা করে ইসলামী ঐক্যজোটের মহাসচিব ও হেফাজত নেতা মুফতি ফয়জুল্লাহ আমাদের সময় ডটকমকে বলেন, বিশ্বব্যাপী মুসলমানদের অধিকার নিয়ে ওআইসির যে ভূমিকা থাকার কথা ছিল, ওআইসি তেমন কিছুই করতে পারেনি। তারা সব জায়গায় ব্যর্থ। ইমাম হত্যার ঘটনায় কিছু একটা করতে পারবে বলে আমার মনে হয় না। অতএব, আমি মনে করিÑ ওআইসির দিকে না তাকিয়ে থেকে বিশ্ব মুসলিমকে সোচ্চার হতে হবে। বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠা ও মানবতা রক্ষায় শুধু মুসলমান নয় অমুসলিমদেরও এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, নিউইয়র্কে ইমাম হত্যার বিষয়টি আমেরিকা কর্তৃপক্ষকে উদঘাটন করতে হবে। ডোনাল ট্রাম্পের মুসলিম বিদ্বেষী বক্তব্যের কারণে এই হত্যাকা- হতে পারে। এমন দাবিও উড়িয়ে দেয়া যায় না। তাই আমেরিকাকে তদন্ত করে বের করতে হবেÑ এর পেছনে ড্রাম্পের উস্কানিমূলক বক্তব্য জড়িত কিনা?

গত ১৪ আগস্ট নিউইয়র্ক রাজ্যের কুইনস শহরে বাংলাদেশি ইমাম আলাউদ্দিন আকনজি ও তার সহযোগী তারা মিয়াকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। স্থানীয় পুলিশ জানিয়েছে, হামলাকারী তাদের ঠিক পেছন থেকে এসে সরাসরি মাথায় গুলি করে। এ ঘটনায় জড়িত সন্দেহে অসকার মোরেল নামে একজনকে আটক করে আদালতে হাজির করে পুলিশ।

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


যুক্তরাষ্ট্রে ইমাম হত্যা, ওআইসির কাছে সুষ্ঠু বিচারের দাবি জানাবেন আল্লামা মাসউদ