Published On: বৃহঃ, জানু ২৬, ২০১৭

আজ বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে নেত্রকোনায় শুরু হলো তিনদিনব্যাপী ইজতেমা

যাকারিয়া আকন্দ নেত্রকোনা থেকে: 

এই প্রথমবারের মতো বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে নেত্রকোনায় শুরু হলো তিন দিনব্যাপী জেলা ইজতেমা। পৌর শহরের রাজুরবাজার রেলক্রসিংয়ের সন্নিকটে পুকুরিয়ার গজীনপুর ময়দানে এ ইজতেমার আয়োজন করা হয়েছে।মহান আল্লাহতালার কৃপা লাভের আশায় কিশোর, যুবক, বৃদ্ধসহ সব বয়সের শ্রেণি-পেশার মুসল্লিরা বুধবার (২৫ জানুয়ারি) সকাল থেকেই জেলা ও জেলার বাইরে থেকে ইজতেমা ময়দানে এসে জমায়েত হয়েছেন।ইজতেমার মুরব্বি মাস্টার আব্দুস সাত্তার নবসংবাদকে জানান, বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়ে শনিবার (২৮ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ ইজতেমা শেষ হবে। ইতোমধ্যে ইজতেমার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। জেলা সদরসহ ১০ উপজেলার পাশাপাশি আশপাশের জেলা থেকে মুসল্লিরা ইজতেমা ময়দানে এসেছে এমন তথ্য জানিয়ে ওই মুরব্বি জানান, ইজতেমায় সাত থেকে আট লাখ মুসল্লির সমাগম হবে বলে আশা করা যাচ্ছে। আগত মুসল্লিদের ওজুর ব্যবস্থা, টিউবওয়েল, শ্যালো টিউবওয়েল, শৌচাগার ও নিরাপত্তায় পুলিশ পর্যবেক্ষণ কক্ষ, স্বাস্থ্য সুরক্ষায় চিকিৎসা ক্যাম্প ও যেকোনো প্রয়োজনে সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখাসহ সকল ধরনের সুযোগ সুবিধার রয়েছে। এসবের মধ্যে বিদেশী নাগরিকদের জন্যও আলাদা সকল ধরনের সুযোগসুবিধা ব্যবস্থা আছে। ইজতেমার ময়দান ঘুরে দেখা যায়, জেলার বিভিন্ন এলাকা থেকে দলেদলে মুসল্লিরা এসে নির্দিষ্টস্থানে অবস্থান নিয়েছেন।

জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) খাঁন মোহাম্দ আবু নাসের অন্যান্য পুলিশ কর্মকর্তা ও সদস্যদের নিয়ে ইজতেমা ময়দান পরিদর্শন করছেন। এ সময় তিনি নবসংবাদকে জানান, ‘নিরাপত্তা রক্ষায় ইজতেমা ময়দানসহ পুরো শহরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছেন। তিন স্তরে প্রায় সাতশো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন। ইজতেমা ময়দানে বসানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা।’ র্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র্যাব) ইজতেমা ময়দানে টহল দিতে দেখা গেছে।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (এসএসপি) মো. সানোয়ার হোসেন, মাহ্ফুজুর রহমান (অপরাধ), সহকারী পুলিশ সুপার (হেড কোয়ার্টাস) সাজ্জাদুর রহমান, নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান প্রমূখ।

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


আজ বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে নেত্রকোনায় শুরু হলো তিনদিনব্যাপী ইজতেমা