Published On: সোম, এপ্রি ১০, ২০১৭

জঙ্গি রিপনের ফাঁসি যেকোন সময় !

ছবিতে : জঙ্গি রিপন ৥ নবসংবাদডটকম

নবসংবাদ ডেস্ক  : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানান, হরকাতুল জিহাদের শীর্ষ নেতা মুফতি আব্দুল হান্নান, তার সহযোগী শরীফ শাহেদুল বিপুল ও দেলোয়ার হোসেন ওরফে রিপনের প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দিয়েছেন রাষ্ট্রপতি। এখন কারাগার কর্তৃপক্ষ অপেক্ষায় রয়েছে প্রয়োজনীয় কাগজপত্রের জন্য। তা হাতে পেলেই জেলকোড অনুযায়ী ফাঁসি কার্যকরের উদ্যোগ নেবে তারা।

কারা সূত্রে জানা গেছে, রোববার দুপুরে রিপনের সঙ্গে পরিবারের ১২ সদস্য দেখা করেছেন। তারা প্রায় ২৫ মিনিট কথা বলেন। এসময় প্রাণ ভিক্ষার আবেদন খারিজ হওয়ার বিষয়টি তাকে জানানো হয়। রিপনকে সিলেট কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে রাখা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ফাঁসির মঞ্চ ও কারাগারের ৮-১০ জন জল্লাদকে।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটে হযরত শাহজালালের মাজার প্রাঙ্গণে ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীকে লক্ষ্য করে গ্রেনেড হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন পুলিশের এএসআই কামাল উদ্দিন। হাসপাতালে নেয়ার পর মারা যান পুলিশ কনস্টেবল রুবেল আহমেদ ও হাবিল মিয়া নামে এক ব্যক্তি। এ ঘটনায় আহত হন আনোয়ার চৌধুরী ও সিলেটের জেলা প্রশাসকসহ অন্তত ৪০ জন।

এ ঘটনায় দায়েরকৃত মামলায় ২০০৮ সালের ২৩ ডিসেম্বর হরকাতুল জিহাদের (হুজি) নেতা মুফতি আবদুল হান্নান, শরীফ শাহেদুল বিপুল ও রিপনকে মৃত্যুদণ্ড এবং মহিবুল্লাহ ওরফে মফিজুর রহমান ও আবু জান্দালকে যাবজ্জীবন দণ্ড দেন সিলেট দ্রুত বিচার আদালত। রায়ের বিরুদ্ধে আপিল করে আসামিরা।

গত বছরের ১১ ফেব্রুয়ারি বিচারিক আদালতের রায় বহাল রাখেন হাই কোর্ট। পরে আসামিদের আপিল গত ৭ ডিসেম্বর খারিজ করে দেন আপিল বিভাগ। চলতি বছরের ১৭ জানুয়ারি পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। গত ২৩ ফেব্রুয়ারিতে আসামিরা রিভিউ আবেদন করেন। ১৯ মার্চ সে আবেদনও খারিজ হয়। পরে গত মঙ্গলবার ২১ মার্চ রিভিউ খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।

আ/হো

 

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


জঙ্গি রিপনের ফাঁসি যেকোন সময় !