Published On: সোম, এপ্রি ১০, ২০১৭

বাজারে আসছে সিম্ফনির নতুন ফোন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: দেশের স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি বাজারে নিয়ে এল নতুন স্মার্টফোন, ফোনটির মডেল সিম্ফনি পি সেভেন প্রো। ডুয়াল ফ্ল্যাশের এই স্মার্টফোনটিতে আছে অত্যাধুনিক ফিচার।

১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উভয়তেই এ্যাপারচার দেওয়া হয়েছে ২.০। ট্রাই টোন এলইডি ব্যাক ফ্ল্যাশ এবং ফ্রন্ট ফ্ল্যাশ ও রয়েছে এই হ্যান্ডসেটটিতে। ট্রাই টোন ফ্ল্যাশ থাকার কারণে ফোনটি দিয়ে স্বল্প আলোতেও ভালো ছবি উঠবে। ক্যামেরা ফিচার হিসেবে আছে ফেস বিউটি, প্যানারোমা মোড ও এইচডিআর মোড।

৫.৩ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লের সাথে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যাবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো। ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর এবং ৩ জিবি ডিডিআর থ্রি র‍্যাম দেয়া হয়েছে এই স্মার্টফোনটিতে। ডিডিআর থ্রি র‍্যাম থাকার কারণে গেমস এবং অ্যাপসের পারফর্মেন্স হবে আরো বেশী ভালো।

ডুয়াল সিমের স্মার্টফোনটিতে আছে শক্তিশালী ২৬০০ এমএএইচ লি-আয়ন ব্যাটারী। এছাড়াও এই ফোনটিতে ব্যাবহার হয়েছে কাস্টম মেইড ইন্টেলিজেন্ট সফটওয়্যার ডিজাইন যার মাধ্যমে ব্যাটারীর কার্যক্ষমতা বেড়ে যাবে ৪৫ শতাংশ পর্যন্ত।

এতে আছে ব্যাটারী অপটিমাইজেশন অপশন যেখানে গিয়ে ব্যাকগ্রাউন্ডে চলা সব ধরণের অ্যাপস বন্ধ করে দিয়েও বাড়ানো যায় ব্যাটারীর আয়ু। থ্রিজি ও টুজি উভয় নেটওয়ার্কয়ের সিম চলবে এই স্মার্টফোনটিতে। ওটিজি এবং ওটিএ সাপোর্টেড এই স্মার্টফোনটিতে আছে জি সেন্সর, এক্সিলারেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর এবং লাইট সেন্সর।

এই স্মার্টফোনটির আইডি ডিজাইনেও রয়েছে নতুনত্ব, ব্যাবহার করা হয়েছে বিগ ক্যামেরা রিং, টেক্সচারড লেন্স, ট্রাই টোন ফ্ল্যাশ, এটরাকক্টিভ সাইড স্পীকার এবং ২.৫ ডি কার্ভ গ্লাস। ১৬ জিবি ধারণ ক্ষমতার এই ফোনটিতে যা ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। স্মার্টফোনটির মূল্য ৯,৯৯০ টাকা।

আ/হো

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


বাজারে আসছে সিম্ফনির নতুন ফোন