Published On: রবি, এপ্রি ২৩, ২০১৭

২৪ জুলাই প্রথম হজ ফ্লাইট

চলতি বছর হজযাত্রীদের নিয়ে বাংলাদেশ বিমানের প্রথম হজ ফ্লাইট ২৪ জুলাই (সোমবার) এবং সর্বশেষ হজ ফ্লাইট ২৬ আগস্ট। এছাড়া হাজিদের নিয়ে ৫ সেপ্টেম্বর বিমানের প্রথম এবং সর্বশেষ ৫ অক্টোবর ফিরতি হজ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, জাতীয় পতাকাবাহী বাংলাদেশ বিমান এ বছর মোট ৬৩ হাজার হজযাত্রী পরিবহন করবে। এসব হজযাত্রী পরিবহনের জন্য বিমানের নিজস্ব চারটি সুপেরিয়র ৭৭৭-৩০০ ইআর এর সঙ্গে ওয়েট লিজে আনা (টেন্ডার প্রক্রিয়াধীন) দুটি উড়োজাহাজ বহরে যোগ দেবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, গত ৫ এপ্রিল ওয়েট লিজের দরপত্র আহ্বানের পর উড়োজাহাজ দিতে আগ্রহী ৭টি প্রতিষ্ঠান টেন্ডারে অংশ নেয়। ২০ এপ্রিল টেন্ডার বাক্স খোলা হয়েছে। ৭টি প্রতিষ্ঠানের দেয়া দর বিবেচনা করে বিমানের কারিগরি মূল্যায়ন কমিটি সুপারিশ প্রক্রিয়া শেষ হলেই উড়োজাহাজ দুটি বিমানের হজ ফ্লাইট অপারেশনের জন্য আনা হবে।

এ বছর বিমানের হজ ফ্লাইটকে নির্বিঘ্ন করতে বিমানের এ বিশেষ আয়োজন সম্পর্কে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দেক আহমেদ বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ বছর হজযাত্রীদের সর্বোচ্চ সেবাদানে অঙ্গীকারবদ্ধ। পবিত্র হজ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্নের জন্য হাজিদের বিমানে সর্বোচ্চ মূল্যায়ন করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শতভাগ শিডিউল বিপর্যয় মুক্ত রাখতে বিমানবহরে দুটি উড়োজাহাজ ভাড়া নেয়ার প্রক্রিয়া শেষ পর্যায়ে। গত দুই বছর বিমান হজ অপারেশনে কোনো জাহাজ ভাড়ায় নেয়নি। নিজস্ব ৭৭-৩০০ ইআর দিয়েই হজ অপারেশন সম্পন্ন করেছে।

উল্লেখ্য, এ বছর মোট ১ লাখ ২৭ হাজার হজযাত্রী পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি আরব যাবেন। এর মধ্যে বিমান পরিবহন করবে ৬৩ হাজার ৫শ হজযাত্রী। গত বছর ১ লাখ ১ হাজার ৮২৭ হজযাত্রীর মধ্যে ৪৯ হাজার ৫৪৫ হজযাত্রীকে বাংলাদেশ বিমান পরিবহন করে।

আরবিএইচ

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


২৪ জুলাই প্রথম হজ ফ্লাইট