Published On: শনি, মে ৬, ২০১৭

লালমনিরহাটে অনির্দিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘট

লালমনিরহাটে অনির্দিষ্ট কালের পরিবহন ধর্মঘট ! চরম ভোগান্তিতে শতশত যাত্রী ।

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি: মহাসড়ক সংস্কারের দাবিতে অনিদিষ্টকালের জন্য দুরপাল্লার পরিবহন ধর্মঘটের ঘোষনা দিয়েছে লালমনিরহাট জেলা মটর মালিক সমিতি। আজ শক্রবার সকাল থেকে দুরপাল্লার কোন দুরপাল্লার পরিবহন লালমনিরহাট ত্যাগ করবে না বলে ঘোষনা মটর মালিক সমিতি।

এদিকে, বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছে শতশত যাত্রী।

ধর্মঘটের কারণে লালমনিরহাট বাস টার্মিনাল, বুড়িমারী, হাতীবান্ধা, কালীগঞ্জ ও আদিতমারী বাস কাউন্টার থেকে ঢাকাগামী কোনো বাস ছেড়ে যাচ্ছে না। এতে লালমনিরহাট জেলা থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে রওনা হওয়া সাধারণ যাত্রীদের চরম দুর্ভোগের মুখে পড়তে হচ্ছে। এদিকে পরিবহন ধর্মঘটের কারণে জেলার বিভিন্ন রেল স্টেশনে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। টিকিট না পাওয়ায় অনেকে দাঁড়িয়ে ঢাকাসহ গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিচ্ছেন।

হাতীবান্ধা বাস স্টান্ডে কথা হয় বগুড়াগামী যাত্রী আব্দুল জব্বারের সঙ্গে।  তিনি বলেন, ধর্মঘটের কারণে কোন গাড়ি ছাড়ছে না। যে কারণে খুবই টেনশন হচ্ছে। জানাযায়, মহাসড়ক সংস্কারের দাবিতে অনিদিষ্ট কালের পরিবহন ধর্মঘট পালন করছে লালমনিরহাট মোটর মালিক সমিতিসহ শ্রমিক সংগঠনগুলো। এ ধর্মঘটের কারনে লালমনিরহাট জেলা বাসটার্মিনাল থেকে আন্তঃজেলা বা রাজধানী ঢাকাগামি কোন বাস ছেড়ে যায়নি।

লালমনিরহাট মোটর মালিক সমিতির কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম জানান, লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের আদিতমারী উপজেলার নামুড়ি থেকে কাকিনা বাজার পর্যন্ত কয়েক কিঃমিঃ রাস্তায় গাড়ি চালানোর সম্পুর্নরুপে অযোগ্য হয়ে পড়েছে। প্রতিনিয়ত ওই স্থানে শত শত ট্রাক আটকে থাকে।

বিকল হচ্ছে যানবাহন। ঝুকিপুর্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। ওই সড়কের সংস্কার কাজ শুরু হলেও তা ধীরগতি। ফলে ঝুকি পুর্ণ সড়কে যানবাহন চালাতে অস্বীকৃতি জানাচ্ছে চালক, মালিক ও শ্রমিকরা। তিনি আরো বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

দুরপাল্লার কোন কোচ লালমনিরহাট ত্যাগ করবে না। ওই মহাসড়ক দ্রুত সংস্কারের দাবিতে আজ শুক্রবার সকাল থেকে লালমনিরহাট জেলায় অনিদিষ্ট কালের পরিবহন ধর্মঘট পালন করা হচ্ছে বলে জানান তিনি। রাজধানী ঢাকা গামি শাহ আলী পরিবহনের কাউন্টার মাষ্টার মতিয়ার রহমান জানান, অনিদিষ্টকালের পরিবহন ধর্মঘটের কারনে আজকের ডে কোচ লালমনিরহাট ছেড়ে যায় নি।

নৈশ্য কোচও যাবে না। কাউন্টার খোলা থাকলেও টিকিট বিক্রি করা হচ্ছে না। ঢাকাগামি যাত্রীদের পাশাপাশি আন্তঃজেলার যাত্রীরাও এ ধর্মঘটের কারনে চরম বিপাকে পড়েছেন ।

নবসংবাদডটকম

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


লালমনিরহাটে অনির্দিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘট