Published On: সোম, মে ১৫, ২০১৭

রেকর্ড গড়ল জিদানের রিয়াল

একটি গোল করলেই রেকর্ড বইয়ে নাম উঠে যেত রিয়াল মাদ্রিদের। সেভিয়ার বিপক্ষে লস ব্লাঙ্কসরা পেয়েছে চারটি গোল। ক্রিশ্চিয়ানো রোনালদো করেছেন দুটি; আর একটি করে গোলের দেখা পেয়েছেন নাচো এবং টনি ক্রস। আর তাতে রেকর্ড বইটি হলো আরও সমৃদ্ধ।

সেভিয়ার বিপক্ষে নাচোর করা প্রথম গোল পাওয়ার পরই টানা গোল করার রেকর্ডটি এককভাবে নিজেদের দখলে নিল রিয়াল। সব ধরনের প্রতিযোগিতায় টানা ৬২ ম্যাচে গোলের দেখা পেল জিনেদিন জিদানের দল। পেছনে ফেলেছে বায়ার্ন মিউনিখকে। এর আগে টানা ৬১ ম্যাচে গোলের দেখা পেয়েছিল জার্মান চ্যাম্পিয়নরা।

আগের ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ২-১ গোলে হেরে যায় রিয়াল। হারলেও ওই ম্যাচে বায়ার্ন মিউনিখের রেকর্ডে ভাগ বসিয়েছিল জিদানের দল। এবার লা লিগার ম্যাচে সেভিয়ার বিপক্ষে গোলের দেখা পেয়ে ইতিহাসই গড়ে ফেলল রিয়াল।

এই জয়ের পরও লিগ টেবিলের শীর্ষ উঠতে পারেনি রিয়াল। মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে জিদানের দলের অবস্থান দ্বিতীয়; শীর্ষে বার্সেলোনা। যদিও বার্সার চেয়ে একটি ম্যাচ কম খেলেছে রিয়াল। ৩৬ ম্যাচ খেলে লস ব্লাঙ্কসরা সংগ্রহ করেছে ৮৭ পয়েন্ট।

৩৭ ম্যাচ খেলা বার্সার পয়েন্টও সমান, ৮৭। তৃতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পুঁজি ৩৭ ম্যাচে ৭৫। ৩৭ ম্যাচ খেলা সেভিয়া ৬৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে।

RBH

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


রেকর্ড গড়ল জিদানের রিয়াল