Published On: মঙ্গল, মে ২৩, ২০১৭

রমজানে ভোগ্য পণ্যের দাম স্বাভাবিক থাকবে : বাণিজ্যমন্ত্রী

ফাইল ফটো

ভ্যাট ১৫ শতাংশ থেকে কমে ১২ শতাংশে আসছে। অর্থমন্ত্রীর সাথে এ নিয়ে কথা হয়েছে। তিনিই এটা নিয়ে কথা বলবেন। তবে তা কোনদিন ঘোষণা হবে তা বলা যাচ্ছে না। মঙ্গলবার দুপুরে ঢাকায় নিযুক্ত ব্রুনাই দারুসসালাম রাষ্ট্রদূত এইচ ই হাজাহ মাসুরাই বিনতে হাজির সাথে দ্বিপাক্ষিক বাণিজ্য সংক্রান্ত নানা বিষয় নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রমজানে ভোগ্য পণ্যের পর্যাপ্ত মজুদ আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সম্প্রতি ভোগ্য পণ্যের মূল্য কেন বৃদ্ধি হলো তা আমার বুঝে আসে না। ব্যবসায়ীরা এ ধরনের সমস্যা তৈরি করছে। আমি ব্যবসায়ীদের বলবো, ভোগ্য পণ্যের দাম বৃদ্ধি করবেন না।

মন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, রমজানে ভোগ্য পণ্যের দাম স্বাভাবিক থাকবে। আন্তর্জাতিক বাজারে ভোগ্য পণ্যের দাম কম। বিশেষ করে চিনি, ছোলা, ডাল, ভোজ্য তেল ও পেঁয়াজের বাজার মূল্য খুবই কম। ফলে দাম বাড়ার কোন কারন আমি দেখছি না।

রমজানের শুরুতে ভোগ্য পণ্য ক্রয়ে ভোক্তাদের হুমড়ি খেয়ে না পড়তে অনুরোধ করে মন্ত্রী বলেন, পবিত্র রমজানে ভোক্তাদের কষ্ট না দিতে ব্যবসায়ীদের আমার অনুরোধ থাকবে।পাইকারি ও খুচরা মূল্যের পার্থক্য কমাতে পণ্যক্রয়ে ভোক্তাদের দরাদরি করতেও অনুরোধ করেন মন্ত্রী।

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


রমজানে ভোগ্য পণ্যের দাম স্বাভাবিক থাকবে : বাণিজ্যমন্ত্রী