গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দেয়া না হলে তীব্রতর আন্দোলন করা হবে – ইশা ছাত্র আন্দোলন

প্রেস ক্লাব চত্ত্বরের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি থেকে গ্রেফতারকৃত নেতাকর্মীদের অনতিবিলম্বে মুক্তি দিতে হবে। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে মূর্তি সরিয়ে এ্যানেক্স ভবন বা অন্য কোথাও পুনঃস্থাপন কোন অবস্থাতেই মেনে নেয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন।

রবিবার (২৮ মে) বাদ যোহর বায়তুল মোকাররম উত্তর গেইটে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি. এম. রুহুল আমীন এর সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম এর সঞ্চালনায় মূর্তি পুনঃস্থাপনের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাব চত্ত্বরে ইশা ছাত্র আন্দোলন-এর অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদ ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন।

ইশা ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র শাইখ ফজলুল করীম মারুফ, তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মাদ ইলিয়াস হাসান, যুবনেতা মুফতি কাওছার বাঙ্গালী, ঢাকা মহানগর নগর পশ্চিমের সভাপতি জি.এম. বায়েজীদসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের জন্য বিক্ষোভ সমাবেশে নিঃশর্ত মুক্তির দাবি করে বক্তারা।

প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, সরকার পবিত্র মাহে রমযানে রোযাদার মুসলমানদের আবারো আন্দোলনে নামাতে চায়। সেজন্য বাম-সেক্যুলার ও নাস্তিকদের চাপে সরকার ঈমানদার জনতার সাথে প্রহসনের খেলায় মেতে উঠেছে। আমাদের দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পর অপসারিত মূর্তি পুনঃস্থাপন করে সরকার গণবিচ্ছিন্ন, স্বাধীনতা ও শান্তি বিরোধী কতিপয় কুলাঙ্গারকে খুশি করতে চায়।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমাদ আবদুল কাইয়ুম, ইসলামী যুব আন্দোলন-এর সেক্রেটারি জেনারেল মাওলানা নেছার উদ্দিন, ইশা ছাত্র আন্দোলন-এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম. এমদাদুল্লাহ ফাহাদ প্রমুখ।

কর্মসূচি-
অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদ, গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি ও গ্রিক মূর্তির পূর্ণ অপসারণের দাবিতে আগামীকাল ২৯ মে’১৭ সোমবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেন কেন্দ্রীয় সভাপতি জি. এম. রুহুল আমীন।

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দেয়া না হলে তীব্রতর আন্দোলন করা হবে – ইশা ছাত্র আন্দোলন