Published On: রবি, মে ২৮, ২০১৭

মুক্তি পেয়েছে ইশা ছাত্র আন্দোলনের ৯ নেতা কর্মী

স্টাফ রিপোর্টার : ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর ৯ নেতা কর্মীকে মুক্তি দেয়া হয়েছে । রবিবার রাত ১০ টার সময় তাদেরকে মুক্তি দেয়া হয়েছে  ।

প্রসঙ্গত, ২৮ মে (রবিবার) গভীর রাতে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে অপসারিত গ্রিক মূর্তি পুনঃস্থাপনের প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন এর নেতৃত্বে একটি প্রতিবাদি মিছিল রাত ১টায় এ্যানেক্স ভবন অভিমুখে অগ্রসর হয়। জাতীয় ঈদগাহের প্রথম গেইটের কদম ফোয়ারায় পুলিশি বাধার মুখে পড়ে মিছিলটি জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে অবস্থান নিয়ে প্রতিবাদ করতে থাকে।

সাহরীর সময় প্রেস ক্লাবের সামনে নেতাকর্মীদের উপস্থিতি বাড়তে থাকে। বিক্ষোভকারীরা রাজপথে সাহরী খেয়ে ফজরের নামাযের আদায় শেষে পুনরায় মুর্তি প্রতিস্থাপনের বিরুদ্ধে মুহুর্মুহু স্লোগান দিতে থাকেন। ভোর ৪টায় সম্পূর্ণ বিনা উষ্কানীতে শাহবাগ থানা পুলিশ নেতাকর্মীদের ওপর বেধড়ক লাঠিচার্জ ও ফ্যাসিবাদি আক্রমণ শুরু করে।

এতে ইসলামী যুব আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি কে.এম আতিকুর রহমান, ইশা ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়। অবস্থান স্থল থেকে ইশা ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র শাইখ ফজলুল করীম মারুফ, তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মাদ ইলিয়াস হাসান, যুবনেতা মুফতি কাওছার বাঙ্গালী, নগর পশ্চিমের সভাপতি জি.এম. বায়েজীদসহ ৯ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করে পুলিশ।

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


মুক্তি পেয়েছে ইশা ছাত্র আন্দোলনের ৯ নেতা কর্মী