Published On: রবি, জুন ৪, ২০১৭

লংগদুর ঘটনায় জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাঙামাটির লংগদুতে পাহাড়িদের ঘড়বাড়িতে আগুন দেয়ার ঘটনার সঙ্গে জড়িত ৩০০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ইতোমধ্যে ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। কাউকে ছাড় দেয়া হবে না।

রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, রমজান ও ঈদকে কেন্দ্র করে আইন-শৃংখলা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে। উদ্ভূত যেকোনো পরিস্থিতি মোকাবেলায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত।

উল্লেখ্য, নূরুল ইসলাম নয়ন নামে যুবলীগের এক কর্মীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে গত শুক্রবার সকালে লংগদু উপজেলা সদরের চারটি গ্রামের অন্তত ২০০ ঘরবাড়িতে আগুনে দিয়েছে দুর্বৃত্তরা। ক্ষতিগ্রস্ত পাহাড়িরা এ ঘটনার জন্য বাঙালিদের দায়ী করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন উপজেলা সদর ও আশপাশের এলাকায় ১৪৪ ধারাও জারি করে।

গুলশান হামলার চার্জশিট যেকোনো সময় 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনায় পুলিশের চার্জশিট প্রস্তুত হয়েছে। যেকোনো সময় ওই চার্জশিট আদালতে জমা দেয়া হবে।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে জঙ্গিরা। খবর পেয়ে সেখানে অভিযানে গিয়ে গ্রেনেড হামলায় মারা যান পুলিশের দুই কর্মকর্তা। পরদিন অভিযান চালিয়ে রেস্তোরাঁটির নিয়ন্ত্রণ নেয় সেনাবাহিনী। তার আগেই বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা।

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


লংগদুর ঘটনায় জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী