Published On: রবি, জুন ৪, ২০১৭

‘ক্লাস টু’তে প্রথম রোজা রাখি : ফেরদৌস

মুসলিম ধর্মাবলম্বীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ফজিলতপূর্ণ মাস রমজান। প্রত্যেক মুসলমানই চেষ্টা করেন প্রতিটি রোজা রাখার। তারকারাও এর ব্যতিক্রম নন। শুটিংসহ অন্যান্য কাজ নিয়ে ব্যস্ত থাকার পাশাপাশি তারাও রোজা রাখার চেষ্টা করেন।

এখন যারা শোবিজ শাসন করছেন সেসব তারকাও চেষ্টা করতেন ছোটবেলা থেকেই রোজা রাখার। পাঠকদের জন্য শৈশবে প্রথম রোজা রাখার অভিজ্ঞতা জানালেন চিত্রনায়ক ফেরদৌস।

ফেরদৌস বলেন, ‘ছোটবেলা থেকেই ঢাকাতে বড় হয়েছি। আমি ক্লাস টুতে পড়ার সময় প্রথম রোজা রাখি। আমার বয়স তখন ৭-৮ বছর হবে। মনে পড়ে সে বয়সে রোজা রাখতে আমার খুব কষ্ট হয়েছিল। কিন্তু ভাই-বোনেরা এবং বাবা-মা আমাকে খুব উৎসাহ দিয়েছিলেন রোজা রাখার জন্য। তাই শেষ পর্যন্ত রোজাটি রাখতে পেরেছিলাম। এরপর তো অভ্যাস হয়ে যায়। এখন তো কোনো কারণে রোজা না রাখতে পারলে খুব খারাপ লাগে, কষ্ট হয়। আর রোজা না রেখে রোজা রাখার মতো ভাব ধরাটাও আমার কাছে খুব অপছন্দের।’

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই নায়ক বলেন, ‘এখন প্রতিবছর রমজানকে ঘিরে আমার পূর্ব প্রস্তুতিটাও একটু বেশি থাকে। কারণ, পরিবারের স্ত্রী-পুত্র আরও বেশ ক’জন থাকে। তাদের কথাও ভাবতে হয়। এবারের রমজান মাসের জন্য বেশকিছু নিত্যপ্রয়োজনীয় বাজার করা হয়েছে। এবার প্রত্যেকটি রোজা রাখার ইচ্ছা আছে। আল্লাহর রহমতে আমার ইচ্ছের প্রতিফলন ঘটবে আশা রাখি।’

দুই বাংলার জনপ্রিয় নায়ক ফেরদৌস বর্তমানে একাধিক চলচ্চিত্রে কাজ করছেন। ছবিগুলো হচ্ছে- পবিত্র ভালোবাসা, বিউটি সার্কাস, জল শ্যাওলা, পোস্টমাস্টার-৭১, মেঘকন্যা, শূন্য হৃদয়, গন্তব্য, পুত্র, ইয়েতির অভিযান ইত্যাদি।

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


‘ক্লাস টু’তে প্রথম রোজা রাখি : ফেরদৌস