Published On: রবি, জুন ৪, ২০১৭

দুর্নীতিমুক্ত সমাজ গঠনে সবাই কাজ করুন

ছবি : ফাইল ফটো

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, একটি দুর্নীতিমুক্ত, ন্যায়ভিত্তিক ও শুদ্ধাচারী সমাজ গঠনের লক্ষ্যে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। উন্নতির ভাগ যাতে সকল মানুষ সমানভাবে পায়, সেজন্য সবাইকে সততার সাথে দায়িত্ব পালন করতে হবে। সমান অধিকার, মর্যাদা ও সুযোগ নিশ্চিত করতে শুদ্ধাচারের বিকল্প নেই। আমাদের জাতীয় লক্ষ্য অর্জনে জ্ঞান-প্রযুক্তি-দক্ষতা অর্জন এবং তার বাস্তব প্রয়োগ অপরিহার্য। একই সাথে সততা, নৈতিক মূল্যবোধ, আইন ও বিধি-বিধান মেনে চলা এবং জনগণের প্রতি দায়বদ্ধতা অনেক বেশি গুরুত্বপূর্ণ।

আজ ঢাকায় ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) অডিটোরিয়ামে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে সরকারি কর্মকর্তাদের অঙ্গীকার বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, শুদ্ধাচারের প্রয়োগের মাধ্যমেই আইনের শাসন প্রতিষ্ঠা সম্ভব। নতুন প্রজন্মকে সততা, নিষ্ঠা, দায়বদ্ধতা, নৈতিক মূল্যবোধ ও দেশপ্রেমে উজ্জীবিত করে আমাদের জাতীয় লক্ষ্য অর্জনের জন্য তাদেরকে প্রস্তুত করে তুলতে হবে। এজন্য শিক্ষক সমাজের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


দুর্নীতিমুক্ত সমাজ গঠনে সবাই কাজ করুন