Published On: বুধ, জুন ২১, ২০১৭

মুসা ইব্রাহিমকে উদ্ধার করা হয়েছে

ডেস্ক রিপোর্ট, নবসংবাদ  ডটকম : রোববার ইন্দোনেশিয়ায় অবস্থিত দূতাবাসের মাধ্যমে হেলিকপ্টার পাঠিয়ে মুসা ইব্রাহিমকে উদ্ধার করা হয়েছে।

মুসার উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে তাকে উদ্ধারে পদক্ষেপ নেয়ায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে ধন্যবাদ জানিয়েছেন সাংবাদিক প্রভাষ আমিন।

এর আগে শনিবার মুসা স্যাটেলাইট ফোন থেকে তাদের খাবার শেষ হয়ে যাওয়ার বার্তা পাঠান। মুসার স্ত্রী উম্মে সরাবন তহুরা সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। মুসার সঙ্গে সত্যরূপ ও নন্দিতা নামের আরও দুই পর্বতারোহী রয়েছেন।

উম্মে সরাবন তহুরা জানান, মুসা বেজ ক্যাম্পে আটকে পড়েছেন। তাদের খাবারও ফুরিয়ে গেছে। আবহাওয়া এতটাই প্রতিকূল যে তাদের উদ্ধার করতে হেলিকপ্টারও যেতে পারছে না। মুসার এ বিপদের খবর আরও আগে জানা যায় তার বোন নূর আয়েশার ফেসবুক স্ট্যাটাস থেকে।

মুসার এ বিপদের কথা উল্লেখ করে প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশে কর্মরত মোহাম্মদ আবদুল মান্নান শনিবার তার ফেসবুক পেজে লিখেছেন, ওশেনিয়া মহাদেশের সর্বোচ্চ পর্বত মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড জয় করতে গিয়ে মুসা ইব্রাহীম তার দলসহ অটকা পড়ে আছেন আজ ৩ দিন। খাবার সংকটে ভুগছেন তারা।

২০১০ সালের ২৩ মে প্রথম বাংলাদেশি হিসেবে মাউন্ট এভারেস্ট জয় করেন মুসা ইব্রাহিম। ২০১১ সালের ১৩ সেপ্টেম্বর আফ্রিকা মহাদেশের সর্বোচ্চ পর্বত কিলিমাঞ্জারোর চূড়া জয় করেন তিনি।

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


মুসা ইব্রাহিমকে উদ্ধার করা হয়েছে