Published On: বুধ, জুন ২১, ২০১৭

ফিলিপাইনের একটি স্কুলে বহু শিক্ষার্থী জিম্মি

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে মিন্দানাও দ্বীপের পিগকাওয়াইয়ান শহরের একটি স্কুলে জঙ্গিরা হামলা চালিয়েছে। সেখানে বেশ কয়েকজন শিক্ষার্থীকে জিম্মি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এ খবর জানিয়েছে।

পিগকাওয়াইয়ান শহরের মেয়র এলিসিও গারসেসা ফিলিপাইন রেডিওকে জানিয়েছেন, সেখানে কোনও হতাহতের ঘটনা ঘটেছে কিনা, তিনি এ সম্পর্কে তথ্য সংগ্রহের চেষ্টা করছেন।

বুধবার এক রেডিও বার্তায় চিফ ইন্সপেক্টর রিলান মামুন জানান, জঙ্গি সংগঠন বাংসামোরো ইসলামিক ফ্রিডম ফাইটার্স (বিআইএফএফ)-এর সদস্যদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর বন্দুকযুদ্ধ চলছে।

তিনি বলেন, ‘আমরা এ বিষয়টি নিশ্চিত করছি যে, তারা একটি স্কুল দখল করে নিয়েছে এবং এখানে বেশ কয়েকজন বেসামরিক মানুষ আটকা পড়েছেন। সেখানে কতোজন আটকা পড়েছেন এবং তাদের পরিচয় জানার চেষ্টা করছি আমরা।’

পিগকাওয়াইয়ান শহরটি মিন্দানাও দ্বীপের মধ্যাঞ্চলে উত্তর কোটাবাটো প্রদেশে অবস্থিত। গত মাসে আইএস সমর্থিত জঙ্গিরা মারাউই শহরটি দখল করে নিলে ওই অঞ্চলে জরুরি অবস্থা ঘোষণা করেছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুয়ার্তে। পিগকাওয়াইয়ান থেকে ১৯০ কিলোমিটার দূরের মারাউই শহরে গত পাঁচ সপ্তাহ ধরে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর লড়াই চলছে।

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


ফিলিপাইনের একটি স্কুলে বহু শিক্ষার্থী জিম্মি