Published On: বৃহঃ, জুলা ৬, ২০১৭

কাউন্টি খেলতে ইংল্যান্ড যাচ্ছেন তামিম

২০১১ সালে নটিংহ্যামশায়ারের হয়ে প্রথমবার কাউন্টিতে খেলেছিলেন তামিম ইকবাল। ছয় বছর পর আবার কাউন্টিতে খেলতে যাচ্ছেন এ ওপেনার। ইংল্যান্ডের ঘরোয়া আসর টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে শুক্রবার সকালে ইংল্যান্ড যাচ্ছেন তামিম ইকবাল। ইতোমধ্যেই বিসিবির কাছ থেকে আনুষ্ঠানিক অনুমতি নিয়েছেন।

কাউন্টি ক্রিকেটের টি-টোয়েন্টি সংস্করণে এসেক্স ঈগলসের হয়ে খেলবেন তামিম। কদিন আগে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলাকালীন সময়ে তামিমকে দলে পেতে চায় দলটি। তামিমও রাজি হয়ে যান। চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে দেশে ফিরে ঈদের ছুটি কাটিয়ে গত মঙ্গলবার ইংল্যান্ডে উড়ে যাওয়ার কথা ছিল তার। তবে ভিসা জটিলতায় তা আর হয়ে ওঠেনি। ফলে আগামীকাল সকালেই রওনা হচ্ছেন দেশ সেরা এ ওপেনার।

এসেক্সের হয়ে খেলার জন্য ফিট থাকতে ঈদের একদিন পর থেকেই মিরপুরে নিয়মিত ব্যাটিং অনুশীলন করছেন তামিম। বৃহস্পতিবারও লম্বা সময় ধরে ব্যাটিং করলেন মিরপুরের ইনডোরে। সেখানেই অনুশীলন শেষে তামিম জানান, শুক্রবার সকালে ইংল্যান্ডের পথে রওনা হচ্ছেন তিনি।

তামিমের কাউন্টি খেলতে ইংল্যান্ড যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীও, ‘তামিম আমাদের কাছে আবেদন করেছে। আমরা তার যাওয়ার ব্যাপারে সম্মতি জানিয়েছি। বোর্ডের পক্ষ থেকে তাকে অনাপত্তিপত্র দেয়া হয়েছে। ’

তবে তামিমকে পুরো আসরের জন্য পাচ্ছে না এসেক্স। ১০টি ম্যাচ খেলার কথা থাকলেও খেলতে পারবেন ৯টি ম্যাচ। শুক্রবারই সারের বিপক্ষে মাঠে নামছে এসেক্স। প্রথম ম্যাচটি ভ্রমণকালীন সময়ে ম্যাচ হওয়ার কারণে খেলা হচ্ছে না তার। তবে পরদিন কেন্টের বিপক্ষে মাঠে নামতে পারেন তিনি। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দেশে ফিরবেন তিনি।তবে কোনো কারণে যদি অস্ট্রেলিয়া সিরিজ না হলে শেষ পর্যন্ত খেলে আসতে পারেন তামিম।

এসেক্সের বর্তমান দলটির অধিনায়ক রায়ান টেন ডেসকট। তার অধীনেই খেলবেন তামিম। তবে বিপিএলে তামিমের অধীনে খেলেছিলেন ডেসকট। এ দলে আরও আছেন মোহাম্মদ আমির। তিনিও বিপিএলে তামিমের অধীনে খেলেছেন। এছাড়াও দলটিতে আছেন অ্যালিস্টার কুক, রবি বোপারা, আসহার জাইদির মতো ক্রিকেটাররা।

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


কাউন্টি খেলতে ইংল্যান্ড যাচ্ছেন তামিম