Published On: সোম, জুলা ১০, ২০১৭

ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত জয়

আর যাই হোক টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজই সেরা! বিশ্বসেরা ব্যাটিং লাইনআপের সঙ্গে দুর্দান্ত বোলিং কম্বিনেশন নিয়ে একমাত্র টি-টোয়েন্টিতে মুখ থুবড়ে পড়ল ভারত! একা হাতে বিধ্বংসী ব্যাটিংয়ে কোহলিদের স্রেফ উড়িয়ে দিলেন ওয়ানডে সিরিজের অনুজ্জ্বল বাঁ-হাতি ওপেনার এভিন লুইস। তার অপরাজিত ১২৫ রানের সুবাদে ১৯১ রানের লক্ষ্য তাড়া করে ৯ বল এবং ৯ উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নিয়েছে ক্যারিবীয়রা।

জ্যামাইকায় স্যাবাইনা পার্কে টস হেরে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা বেশ ভালো হয়েছিল। ওপেন করতে নেমেছিলেন অধিনায়ক বিরাট কোহলি। তার ২৭ বলে ৩৯ রান আর শিখর ধাওয়ানের ১২ বলে ২৩ রানে বড় সংগ্রহের ভিত পেয়েছিল অতিথিরা। ৭ বছর পর টি-টোয়েন্টি খেলতে নেমে প্রথম হাফ সেঞ্চুরির সম্ভবনা জাগিয়েও ৪৮ রানে স্যামুয়েলসের বলে বোল্ড হয়ে যান দিনেশ কার্তিক। এরপর রিশাব পান্ত, মহেন্দ্র সিং ধোনি ও কেদার যাদবের দ্রুত বিদায়ে চাপে পড়ে যায় ভারত। শেষের দিকে রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের ব্যাটে ৬ উইকেটে ১৯০ রান তোলে অতিথিরা।

রান তাড়ায় দীর্ঘদিন পর দেশের হয়ে খেলতে নেমে জ্বলে উঠতে পারেননি ক্রিস গেইল। একটি করে ছক্কা এবং চারে ফিরেন ১৮ রান করে। তবে লুইসের বিস্ফোরক ব্যাটিংয়ে তার কোনো প্রভাব পড়েনি। ৮.২ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি ভেঙে গেইলের ফেরার সময় স্কোর বোর্ডে ছিল ৮২ রান!

লুইসের সঙ্গী হন আরেক হার্ডহিটার মারলন স্যামুয়েলস। তবে এদিন তিনি দারুণভাবেই লুইসকে সঙ্গ দিয়ে গেলেন।  অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেটে ১১২ রানের জুটিতে স্যামুয়েলসের অবদান ৩৬ রান। আর লুইসের মহাকাব্যিক ইনিংসের কথা না বললেই তো নয়! ৬২ বলে অপরাজিত ১২৫ রানের ইনিংসে ১২টি ছক্কার সঙ্গে হাঁকিয়েছেন ৬টি বাউন্ডারি!

৯ বল হাতে রেখে। ক্যারিবিয়ানে এটাই তাদের সর্বোচ্চ রান তাড়া করে জয়। আগের সেরা ছিল ২০১৪ সালে ব্রিজটাউনে ইংল্যান্ডের বিপক্ষে ১৫৩ রানের টার্গেট তাড়া করে জয়। লুইসের ১২৫ রান তার ক্যারিয়ার সেরা তো বটেই, ওয়েস্ট ইন্ডিজের হয়েও এটা টি-টোয়েন্টিতে সর্বোচ্চ। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্রিস গেইলের ১১৭ রানই ছিল ক্যারিবীয় ক্রিকেটারদের মধ্যে সেরা।

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত জয়