Published On: মঙ্গল, জুলা ১১, ২০১৭

টি ২০-তে ডাবল সেঞ্চুরি!

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ২০১৩ সালের পুনে ওয়ারিয়র্স ও রয়েল চ্যালেঞ্জার্স বাঙ্গালোরের ম্যাচে মাত্র ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন ক্রিস গেইল। ১৫ ওভার পার হতে না হতেই দেড়শ’ রান করে ফেলেন তিনি।

তখন মনে হচ্ছিল, টি ২০তে প্রথম ডাবল সেঞ্চুরি হয়ে যাবে। তবে সেদিন পারেননি গেইল। ১০২ বলে ১৭৫ রানে অপরাজিত থাকেন ক্যারিবীয় ব্যাটসম্যান।

গেইল না পারলেও এ বছরের শুরুতে টি ২০তে ট্রিপল সেঞ্চুরি করে সবাইকে তাক লাগিয়ে দেন ভারতের ঘরোয়া ক্রিকেটের ব্যাটসম্যান মোহিত আওলাত। এবার আরেকটি বিধ্বংসী ইনিংস দেখল ক্রিকেটবিশ্ব।

টি ২০ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করেছেন আফগানিস্তান দলের ক্রিকেটার শফিকউল্লাহ শাফাক। মাত্র ৭১ বলে ২১৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি।

ভারতের মোহিত আওলাত ফ্রেন্ডস প্রিমিয়ার লীগ নামে অখ্যাত একটি টুর্নামেন্টে ট্রিপল সেঞ্চুরি করেন। শাফাক ডাবল সেঞ্চুরি করেছেন প্যারাগন নানগাহর চ্যাম্পিয়ন্স ট্রুফি নামে একটি টুর্নামেন্টে। যত অখ্যাতই হোক না কেন, টি ২০ ক্রিকেটের ইতিহাসে দারুণ একটি জায়গা দখল করে রাখলেন এ দুই ক্রিকেটার। একটা জায়গায় অবশ্য দু’জনের বেশ ভালো মিল রয়েছে। দু’জনই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

শাফাক রেকর্ড গড়েন কাবুল স্টারের বিপক্ষে। খতিজ ক্রিকেট একাডেমির হয়ে খেলতে নেমে বোলারদের ওপর ঝড় বইয়ে দিয়েছেন এই ব্যাটসম্যান। ৭১ বলের ইনিংসে ১৬টি চার ও ২১টি ছক্কা মেরেছেন শাফাক। তার দারুণ ব্যাটিংয়ে ৩৫১ রানের বিশাল পুঁজি পায় তার দল। জবাবে ১০৭ রানেই অলআউট হয়ে যায় কাবুল স্টার।

শফিকউল্লাহই নন, এ ম্যাচে খেলেন তার ভাই ওয়াহিদউল্লাহ শাফাক। আফগানিস্তান ‘এ’ দলের এই ক্রিকেটার ৩১ বলে করেন ৮১ রান। আফগান ক্রিকেটে শফিকউল্লাহ শাফাক বেশ বড় নাম। দেশের হয়ে এরই মধ্যে ৩৫টি টি ২০ ও ২০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। ২০০৯ সালে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে ও ২০১০ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক টি ২০তে অভিষেক হয় তার। ওয়েবসাইট।

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


টি ২০-তে ডাবল সেঞ্চুরি!