Published On: শনি, জুলা ১৫, ২০১৭

আজ ঢাকা ছেড়েছেন সিরিসেনা

বাংলাদেশে তিন দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ শনিবার দেশের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। আজ শনিবার সকালে ঢাকায় স্থানীয় একটি হোটেলে পররাষ্ট্র মন্ত্রণালয়, এমসিসিআই ও বিডার যৌথ উদ্যোগে আয়োজিত বিজনেস সংলাপে যোগদান শেষে কলম্বোর উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর সিরিসেনাকে বহনকারী উড়োজাহাজটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সেখানে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ। ওই দিন রাতে রাজধানীর একটি হোটেলে লাফ গ্যাস বাংলাদেশের আয়োজনে সিরিসেনার সম্মানে নৈশভোজ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সফরের দ্বিতীয় দিন শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে তার সঙ্গে বৈঠক করেন সিরিসেনা। এ সময় শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের একটি চুক্তি ও ১৩টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এর আগে সকাল ৯টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান সিরিসেনা। এ সময় তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে স্থানীয় একটি হোটেলে সাক্ষাৎ করেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট। সন্ধ্যায় প্রেসিডেন্ট সিরিসেনা বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ও তার সম্মানে রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে অংশ নেন।

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


আজ ঢাকা ছেড়েছেন সিরিসেনা