Published On: মঙ্গল, জুলা ১৮, ২০১৭

অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেফতার স্প্যানিশ ফুটবল প্রধান

অর্থ আত্মসাতের অভিযোগে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট অ্যাঙ্গেল মারিয়া ভিলার লোনাকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। তার সঙ্গে গ্রেফতার হয়েছেন তার ছেলে গোরকা।
স্পেনের হয়ে আন্তর্জাতিক ফুটবল খেলা ভিলার ১৯৮৮ সাল থেকে দেশটির ফুটবল প্রেসিডেন্টের দায়িত্ব পালন করে আসছেন। স্পেনের হাইকোর্ট জানিয়েছে, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুর্নীতি দমন প্রসিকিউটররা তার বিরুদ্ধে তদন্ত পরিচালনা করবেন। সংবাদ সংস্থা এফে জানিয়েছে, ভিলারের বিরুদ্ধে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে ভুয়া নথি প্রস্তুত ও অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে। এই বিষয়ে ভিলার কিংবা তার আইনজীবীর কোনো মন্তব্য পাওয়া যায়নি।
ভিলার প্রেসিডেন্ট থাকার সময়ে বিশ্ব ফুটবলে স্পেন নতুন যুগের সৃষ্টি করে। ২০০৮ ও ২০১২ সালে দুটি ইউরো চ্যাম্পিয়নশিপ জেতার পাশাপাশি ২০১০ বিশ্বকাপও জয় করে। ফিফার কাউন্সিলেও গত ২৯ বছর ধরে দায়িত্ব পালন করে তিনি। তবে ২০১৮ ও ২০২২ বিশ্বকাপের স্বাগতিক নির্বাচন অনিয়মের আভ্যন্তরীণ তদন্তের অনুবর্তী না হওয়ায় তার কঠোর সমালোচনা করে সংস্থাটি। ইউরোপিয়ান ফুটবল ফেডারেশন উয়েফার সাবেক প্রধান মিশেল প্লাতিনির বিরুদ্ধে তদন্ত হওয়ার সময়ে তিনি ভারপ্রাপ্ত প্রদান ছিলেন ভিলা।
এই প্রেক্ষিতে প্রকাশিত এক বিবৃতিতে উয়েফা বলে, উয়েফা মি. ভিলার লোনার বিষয়ে আসা প্রতিবেদনগুলোর বিষয়ে উয়েফা অবগত আছে। আমাদের এই বিষয়ে এর চেয়ে বেশি কিছু বলার নেই। ভিলারের পুত্র গোরকা ভিলার সাউথ আমেরিকান ফুটবল ফেডারেশন কনমেবলের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন গত বছর। পদত্যাগ করার আগে তার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে উরুগুয়ের ফুটবল ফেডারেশন। বিবিসি।
(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেফতার স্প্যানিশ ফুটবল প্রধান