Published On: মঙ্গল, জুলা ২৫, ২০১৭

দিনাজপুর বোর্ডে এবারও রংপুর সেরা

রংপুর প্রতিনিধি,
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে রংপুরের তিনটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কেউ পাস না করলেও সর্বোচ্চ ফলাফলে এগিয়ে রয়েছে এই জেলার প্রতিষ্ঠানগুলোই। এই বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
এবার রংপুর ক্যাডেট কলেজ থেকে ৫১ জন পরীক্ষা দিয়ে ৫১ জনই জিপিএ ফাইভ পেয়েছে। অন্যদিকে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ৯৩৫ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৯৩৩ জন। এই
প্রতিষ্ঠান থেকে জিপিএ ফাইভ পেয়েছে ৫৭০ জন।
অন্যদিকে রংপুর পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ থেকে ৫৭৪ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৫৭৩ জন। জিপিএ পেয়েছে ৩০৮ জন।
রংপুর সরকারী কলেজ থেকে ১২১১ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ১১২২ জন।
এখানে জিপিএ ফাইভ পেয়েছে ১৭২ জন।
এছাড়াও কারমাইকেল কলেজ, লায়ন্স স্কুল এন্ড কলেজ, কালেক্টরেট স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বিপুল পরিমান শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছে।
মাদরাসা বোর্ডের মধ্যে রংপুর ধাপসাতগাড়া মডেল কামিল মাদরাসা থেকে ২২৬ জনের সবাই পাশ করেছে এবং ৫৫ জন জিপিএ ফাইভ পেয়েছে,মুলাটোল কামিল মাদ্রাসা থেকে ৫৬ জন পরিক্ষা দিয়ে ২জন এ প্লাস, এবং অন্যরা এ গ্রেট পেয়ে শতভাগ পাশ করার গৌরব অর্জন করেছে।
এদিকে দুপুর দুইটায় ফলাফল প্রকাশের সাথে সাথে বাঁধভাঙ্গা উচ্ছাস দেখা যায় কলেজ ক্যাম্পাসগুলোতে। শিক্ষক ও অভিভাবকসহ বন্ধুদের নিয়ে ভালো ফলাফলের অনুভূতি ভাগাভাগি করে নেন উচ্চসিত শিক্ষার্থীরা।
(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


দিনাজপুর বোর্ডে এবারও রংপুর সেরা