Published On: শুক্র, জুলা ২৮, ২০১৭

সরকারি হজযাত্রীদের মক্কা থেকে মদিনায় যাত্রা

বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় প্রথম ফ্লাইটের সকল হজযাত্রীরা মক্কা থেকে মদিনায় যাত্রা শুরু করেছেন। বৃহস্পতিবার রাত পৌনে ১২টার দিকে যাত্রা শুরুতে তাদেরকে বিদায় জানান দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। এ ছাড়া মৌসুমী হজ অফিসার (মক্কা) বিষয়টি তদারকি করেন। মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, একই দিন কনসাল (হজ) জহিরুল ইসলামের নেতৃত্বে হজ আইটি দলের কর্মকর্তারা সিজেল টেকনোলজিস এর সঙ্গে জরুরি সভা করেছেন। সভায় সৌদি আরবের হজ ব্যবস্থাপনা সিস্টেম (ই-হজ) এর বিভিন্ন কারিগরি দিক নিয়ে আলোচনা হয়।

জানা গেছে, বাংলাদেশ থেকে ২৭ জুলাই (বৃহস্পতিবার) পর্যন্ত সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১৪ হাজার ৭৫৩ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার ২ হাজার ৪৬৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ১২ হাজার ২৮৯ জন হজযাত্রী রয়েছেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় অনুমোদিত মোট ৬৩৫টি হজ এজেন্সির মাধ্যমে চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যাবেন। গত ২৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে। চলবে আগামী ২৮ আগস্ট পর্যন্ত। হজ পালন শেষে ফিরতি ফ্লাইট আগামী ৬ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ৫ অক্টোবর পর্যন্ত।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে ২০১৭ সালের হজ ১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Mobile : 01734 255166 & 01785 809246 । Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


সরকারি হজযাত্রীদের মক্কা থেকে মদিনায় যাত্রা