Published On: বৃহঃ, আগ ৩, ২০১৭

হজ টিমে অবৈধভাবে নাম লিখিয়ে ধরা ৩৩ নার্স

স্বাস্থ্য মন্ত্রণালয়কে পাশ কাটিয়ে হজ মেডিকেল টিমে নাম লিখিয়ে ধরা খেলেন ৩৩ জন নার্স। রাজধানীসহ সারাদেশের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে তারা কর্মরত। ইতোমধ্যে টিম থেকে তাদের নাম বাদ দেয়া হয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আসন্ন হজ মেডিকেল টিমে অর্ন্তভুক্ত করতে যেসকল নার্সের নাম পাঠানো হয়েছিল সে তালিকায় এই ৩৩ জনের নাম ছিল না। কিন্তু ধর্ম মন্ত্রণালয় থেকে ঘোষিত তালিকায় তাদের নাম দেখে বিস্মিত হন স্বাস্থ্য মন্ত্রণালয়, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের দায়িত্বশীল শীর্ষ কর্মকর্তারা।

নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, তারা বিভিন্ন সূত্রে জানতে পেরেছেন ধর্ম মন্ত্রণালয়ের এক শ্রেণির অসাধু কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে গোপনে মোটা অঙ্কের টাকা লেনদেন করে ওই নার্সরা নিজেদের নাম লেখান।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক তন্দ্রা শিকদার গত ৩১ জুলাই এক চিঠিতে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন না থাকায় এই ৩৩ জন নার্সকে হজ মেডিকেল টিমে অর্ন্তভুক্ত না করতে ও কর্মস্থল ত্যাগের অনুমতি না দিতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, যে ৩৩ জনের নাম হজ টিমে অর্ন্তভুক্ত না করতে বলা হয়েছে তাদের প্রায় প্রত্যেকে একাধিকবার হজ করেছেন। শুধু তাই নয়, তাদের মধ্যে কেউ কেউ বর্তমান সরকারের আমলে সরকারি খরচে চার থেকে পাঁচবারও হজে গেছেন।

ইতোপূর্বে সরকারি খরচে হজে গেছেন এমন কয়েকজন নার্স জানান, যাদের নাম তালিকা থেকে বাদ পড়েছে তারা হজে গিয়ে অসুস্থ হজযাত্রীদের কোনো প্রকার সেবা প্রদান করেন না। এতে করে বিপুল সংখ্যক অসুস্থ হজযাত্রী চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হন। কেউ কেউ হজযাত্রীদের সঙ্গে চরম দুর্ব্যবহারও করেন। তাদের কারণে নার্সিং পেশার বদনাম হয়।

উল্লেখ্য, ধর্ম মন্ত্রণালয় থেকে হজ মেডিকেল টিমে প্রথমে ৭৮জন নার্সের নামের তালিকা প্রকাশিত হলেও এই ৩৩ জনের ছাড়পত্র না পাওয়ায় আপাতত ৪৫ জন হজ টিমে যাচ্ছেন। তাদের বদলে নতুন করে নার্স অর্ন্তভুক্ত করা হবে বলে জানা গেছে।

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Mobile : 01734 255166 & 01785 809246 । Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


হজ টিমে অবৈধভাবে নাম লিখিয়ে ধরা ৩৩ নার্স