Published On: বৃহঃ, আগ ৩, ২০১৭

চট্টগ্রাম থেকে ডেডিকেটেড হজ ফ্লাইট শুরু কাল

আগামীকাল শুক্রবার রাত ১১টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে বিমানের প্রথম হজ ফ্লাইট উড্ডয়ন করবে। রাতে হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে চট্রগ্রাম থেকে ছেড়ে যাওয়া হজ ফ্লাইট বিজি-১০৪১ উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

বিষয়টি নিশ্চিত করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন। এছাড়া বিমানের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক ইমরুল কায়েস জানিয়েছেন, জেদ্দাগামী বিমানের শেষ ডেডিকেটেড ফ্লাইট যাবে ২২ জুলাই। ১৮ সেপ্টেম্বর চট্রগ্রামের হাজিদের নিয়ে প্রথম ফিরতি হজ ফ্লাইট। হাজিদের নিয়ে সর্বশেষ হজ ফ্লাইটটি আসবে ২ অক্টোবর।

উল্লেখ্য, এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট যাবে ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সাউদিয়া হজযাত্রীদের ঢাকা-জেদ্দা রুটে আনা-নেয়া করবে। ১৯৭৩ সাল থেকে শুরু করে এ পর্যন্ত ৯ লাখ ৩২ হাজার ৭৭৭ জন হাজি হজ-পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবা গ্রহণ করেছেন।

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Mobile : 01734 255166 & 01785 809246 । Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


চট্টগ্রাম থেকে ডেডিকেটেড হজ ফ্লাইট শুরু কাল