Published On: রবি, সেপ্টে ২৪, ২০১৭

জলাবদ্ধতায় ব্লু বার্ডস স্কাউট স্কুল

জলাবদ্ধতায় শিশুদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটছে। নিয়মিত স্কাউট এর অনুশীলন করতে পারেনা। জাতীয় সংগীত, পিটিসহ সব ধরণের অনুশীলনে ব্যাঘাত ঘটছে। শিশুরা মাঠে খেলাধুলা করতে না পেরে ক্লাসে কোণঠাসা হয়ে পড়ে। রূপসা উপজেলার অন্তর গত আইচগাতী ইউনিয়নের দেয়াড়া গ্রামে অবস্থিত এই স্কুল।

ব্লু বার্ডস স্কাউট স্কুলটি ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়। সেই থেকে স্কুলটি স্কাউটসহ বিভিন্ন সামাজিক ও মানব সেবা মুলক কাজ করে আসছে। সম্প্রীতি খুলনা জেলা থেকে স্কাউট এ মহামান্য রাষ্ট্রপতি থেকে পদক প্রাপ্ত মোঃ আবুবকর সিদ্দিক এই স্কুল থেকেই প্রশিক্ষণ নিয়েছিল। এছাড়াও এই বিদ্যালয়ের ছাত্রী আনিকা স্কাউটে অবদান রাখায় ২০১৬ সালে মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে পদক পেয়েছিল। এই স্কুলে বাংলাদেশের অনেক সুনামধন্য ব্যক্তির আগমন ঘটে। সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ সরদার ফেরদৌস আহম্মেদ স্যার বলেছিলেন” মুসলমানদের পুনঃ জন্ম হয় না। যদি হতো তবে আমি এই স্কুলেই পড়তাম।” আইচগাতী ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক আশরাফুজ্জামন বাবুল স্যার বলেছিলেন” আমার গর্ব হয় প্রধানমন্ত্রীর কাছ থেকে পদক পেয়েছে আমার জন্মভূমি দেয়াড়া গ্রামের এই স্কুল থেকে”।

এই স্কুলে শিশুদের বিনোদনের জন্য যে সকল উপকরণ আছে তাও জলাবদ্ধতার কারণে নষ্ট হতে চলেছে। এজন্য শিশুদের উপস্থিতি ও কম হচ্ছে। একজন অভিভাবক আমাদের বলেন,” পানিতে পোড়ে আমার ছেলের হাতে ব্যথা পেয়েছে এজন্য আমার ছেলে স্কুলে আসতে চায় না। এভাবে চলতে থাকলে প্রকৃত শিক্ষা থেকে শিশুরা পিছিয়ে থাকবে। স্কুলের প্রধান শিক্ষক মোঃ ইকবাল আমিন মোল্লা বলেন,” সরকার সহ দেশের সহৃদয়বান মানুষের সাহায্য পেলেই এই সমস্যার উন্নতি সম্ভব”। এভাবে জলাবদ্ধ থাকলে শিশুদের পানি বাহীত রোগ হতে পারে। খুলনা জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করছি।

 

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


জলাবদ্ধতায় ব্লু বার্ডস স্কাউট স্কুল