Published On: বুধ, সেপ্টে ২৭, ২০১৭

বাংলা ভাষার ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স

বাংলা ভাষার ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স ব্যবহার করা যাবে বলে ঘোষণা দিয়েছে সার্চ জায়ান্ট গুগল। সম্প্রতি এক ব্লগপোস্টে নতুন এই সুবিধা চালু করার তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

 গুগল জানিয়েছে, বর্তমান সময়ে বাংলাদেশ, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে অনলাইনে বাংলা কনটেন্ট বৃদ্ধি পেয়েছে। বাংলা ভাষায় ওয়েবসাইটের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এসব কিছু বিবেচনা করে বাংলায় গুগল অ্যাডসেন্স চালু করা হল।

অ্যাডসেন্স হচ্ছে, গুগলের লাভ-অংশীদারী প্রকল্প। এর মাধ্যমে ওয়েবসাইটের মালিক তার ওয়েবসাইটে কিছু শর্তসাপেক্ষে গুগল নির্ধারিত বিজ্ঞাপণ প্রদর্শনের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। প্রচুর বাংলাদেশি ব্লগার এবং ওয়েবসাইটের মালিক গুগল অ্যাডসেন্সের বিজ্ঞাপণ প্রদর্শনের মাধ্যমে বর্তমানে অর্থ আয় করছেন। অ্যাডসেন্স শুধু ওয়েবসাইট নয়, ইউটিউব, মোবাইল অ্যাপ ইত্যাদিতেও ব্যবহার করা যায় এবং সেখান থেকেও আয় করা যায়।

বর্তমানে বিশ্বের প্রায় দেড় কোটি ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স ব্যবহার করা হচ্ছে। ২০১৫ সালেই প্রতিষ্ঠানটি গুগল অ্যাডসেন্স প্রকাশকদের প্রায় ১০ বিলিয়ন ডলার পেমেন্ট দিয়েছে, যা ক্রমবর্ধমান হারে বাড়ছে। বাংলা ভাষায় অ্যাডসেন্স চালু হওয়ার ফলে এ সংখ্যায় নতুনমাত্রা যুক্ত হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


বাংলা ভাষার ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স