Published On: সোম, অক্টো ১৬, ২০১৭

খুলনার শিক্ষার্থী চাঁদনীর মৃত্যুর জন্য দায়ীদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

বিকেলে চাঁদনীর মৃত্যুর জন্য দায়ীদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল (রবিবার) ১৫ অক্টোবর’১৭ খুলনা জিলা স্কুল, সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও সরকারি ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। কোমলমতি শিক্ষাথীরা নেমেছিল রাজপথে, সহপাঠির ন্যায় সঙ্গত বিচারের দাবিতে। তাদের পাশে ছিল শিক্ষক, অভিভাবক। মানববন্ধনে বক্তারা বলেন, ১২ বছর বয়সী একটা কন্যা শিশুর নিরাপত্তা দিতে পারছি না আমরা, কিভাবে নিজেদের সভ্য ও আধুনিক সমাজের নাগরিক মনে করি? জাহেলি যুগের ন্যায় কন্যা শিশুরা আজ অনিরাপদ। আর কত চাঁদনীর জীবন নেবে বখাটেরা। শামছুর নাহার চাঁদনী-ই হোক বখাটেদের সর্বশেষ শিকার। অবিলম্বে চাঁদনীর আত্মহত্যার জন্য দায়ীদের গ্রেফতারপূর্বক সর্বোচ্চ শাস্তির দৃষ্টান্ত হোক সারাদেশে। যাতে ভবিষ্যতে আর কোন বখাটে উত্ত্যক্ত করতে সাহস না পায়।

নগরীর সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী নিহত শামছুর নাহার চাঁদনীর উত্ত্যক্তকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে গতকাল রবিবার তিনটি সরকারি স্কুলের সামনে মানববন্ধন করেছেন শিক্ষার্থী-শিক্ষকরা। এ ঘটনায় গ্রেফতার মাফিয়া বেগমকে ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ। আগামীকাল মঙ্গলবার রিমান্ড শুনানী অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুমি আহমেদের আদালতে হওয়ার সম্ভাবনা রয়েছে।

লবণচরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শফিকুল ইসলাম বলেন, গ্রেফতারকৃত মাফিয়া বেগমকে পুলিশী জিজ্ঞাসাবাদে ১০ দিনের রিমান্ড শুনানী চাওয়া হয়েছে। আগামী মঙ্গলবার শুনানী হবে। মামলার তদন্ত কর্মকর্তা এস আই ইউসুফ আলী বলেন, মামলার আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। উল্লেখ্য, নগরীর হরিণটানা এলাকায় মাদকাসক্ত বখাটে শুভ ও তার সঙ্গীদের অশালীন আচরণ সইতে না পেরে শনিবার দিবাগত রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে শামছুর নাহার চাঁদনী (১২)। এ ঘটনায় নিহতের পিতা সেনা সার্জেন্ট (অবঃ) মোঃ রবিউল ইসলাম বুলু বাদী হয়ে হরিণটানার মধ্যপাড়ার বাসিন্দা মোঃ শাহ আলমের ছেলে শামীম হাওলাদার শুভসহ চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের আসামি করে লবণচরা থানায় মামলা দায়ের করেন। মাফিয়া বেগম ব্যতীত মামলার অন্য আসামিরা এখনো গ্রেফতার হয়নি। সমাজতান্ত্রিক মহিলা ফোরাম : সংগঠনের জেলা আহ্বায়ক কোহিনুর আক্তার কনা, সদস্য সচিব দেবযানী দাশ গতকাল যৌথ বিবৃতিতে চাঁদনীকে মৃত্যুবরণে বাধ্যকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। নেতৃবৃন্দ নারীদের জন্য নিরাপদ বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।

কেটিইউজে : মেধাবী স্কুলছাত্রী শামছুর নাহার চাঁদনীর আত্মহত্যা প্ররোচনা মামলার আসামিদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছেন খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটের (কেটিইউজে) নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন ইউনিটের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ ও সাধারণ সম্পাদক রকিব উদ্দিন পান্নু প্রমুখ। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, চাঁদনী হত্যা প্ররোচনাকারীর মূল হোতা শুভ এখনও গ্রেফতার হয়নি। নেতৃবৃন্দ অবিলম্বে আসামিদের গ্রেফতার ও দোষীদের শাস্তির দাবি করেন। পাশাপাশি নেতৃবৃন্দ মাঠপর্যায়ের পুলিশ প্রশাসন কর্তৃক সাংবাদিকদের সাথে অশোভনীয় আচরনের জন্য ক্ষোভ প্রকাশ করেন।

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Mobile : 01734 255166 & 01785 809246 । Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


খুলনার শিক্ষার্থী চাঁদনীর মৃত্যুর জন্য দায়ীদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি