Published On: রবি, অক্টো ২২, ২০১৭

খুলনায় পীর চরমোনাইর সমাবেশ সফলের লক্ষে সংবাদ সম্মেলন

নির্যাতিত মজলুম রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বর ও নির্মম ভাবে হত্যা, ধর্ষণ, ঘঘরবাড়ি জ্বালিয়ে দেওয়ার প্রতিবাদ-রোহিঙ্গা সংকট সমাধানে তাদের ক্ষতিপূরণ পূর্বক নাগরিকত্ব প্রধান এবং প্রনর্বাসনের দাবিতে আগামী ২৪ অক্টোবর’১৭ খুলনায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীন ও পীর সাহেব চরমোনাইর জনসভা সফলের লক্ষে ২২অক্টোবর’১৭(রবিবার) বেলা ১২টায় পাওয়ার হাউস মোড়ে দলিয় কার্যালয় সংবাদ সম্মেলন করে। এসময় সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের নগর সভাপতি অধ্যক্ষ মাওঃ মুজ্জাম্মিল হক।

তিনি বলেন,”আমরা ধারাবাহিক কর্মসূচিরর মাধ্যমে রাজপথে সরবে রয়েছি। পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে গত বছর ১৮ ডিসেম্বর’১৬ মিয়ানমার অভিমুখে লংমার্চ করতে রয়োনা হয়েছিলাম। যা সরকার ও প্রশাসনের বাধার সম্মুখীন হয়। এবারও যখন সংবাদের মাধ্যমে জানিতে পারি তখন থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজধানীসহ সারাদেশব্যপী একাধিক বিক্ষোভ ও কর্মসূচি দিয়েছে। ৮ সেপ্টেম্বর’১৭(শুক্রবার) ঢাকা ও খুলনা নগরিতে বিক্ষোভ মিছিল, ১১ সেপ্টেম্বর’১৭ (বৃহস্পতিবার) খুলনা সহ সারাদেশব্যপী জেলায় জেলায় বিক্ষোভ মিছিল, ১২ সেপ্টেম্বর’১৭(মঙ্গলবার) মিয়ানমার দুতাবাস ঘেরাও, ২১ সেপ্টেম্বর’১৭(বৃহস্পতিবার) গণমিছিল ও জাতিসংঘ মহাসচিব বরাবর স্মারকলিপি পেশ করা হয়। এ ছাড়াও খুলনা মহানগরের আয়োজনে ৬ অক্টোবর’১৭ হাদিস পার্কে প্রতীকী আদালতে অং সং সুচি ও মিয়ানমার সেনা প্রধানের ফাঁসি কার্যকর হয়। ইসলামী যুব আন্দোলন, শ্রমিক আন্দোলন, ছাত্র আন্দোলন, জাতীয় শিক্ষক ফোরামসহ সকল সহযোগী সংগঠন ও বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

এসময় উপস্থিত ছিলেন নগর সহ সভাপতি মাওঃ মুজাফফার হুসাইন, নগর সহ সভাপতি শেখ মোঃ নাসির উদ্দিন,জেলা সভাপতি মাওঃআব্দুল্লাহ আল ইমরান, নগর সেক্রেটারি মুফতি আমানুল্লাহ, জেলা সেক্রেটারি শেখ হাসান ওবায়দুল করীম,শ্রমিক নেতা নগর সভাপতি মোঃ জাহিদুল ইসলাম, এছাড়া ও উপস্থিত ছিলেন মাওঃ ইমরান হুসাইন,জি এম সজীব মোল্লা, মোঃ আবু গালিব, মোঃ আব্দুর রশিদ, মোঃ রবিউল ইসলাম তুষার, জি এম কিবরিয়া, দ্বিন ইসলাম, যুব নেতা নগর সেক্রেটারি মোঃ ইমরান হোসেন মিয়া, ছাত্র নেতা মোঃ আমিরুল ইসলাম, মোঃ সাইফুল ইসলাম, উপদেষ্টা ইঞ্জিনিয়ার আবুল কালামসহ প্রমুখ নেতৃত্ব।

তিনি আরও বলেন, তারই ধারাবাহিতায় আগামী ২৪ অক্টোবর’১৭(মঙ্গলবার) বেলা ২টায় খুলনা ডাকবাংলা সোনালী ব্যাংক চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলা শাখার যৌথভাবে বিশাল জনসভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি থাকবেন দলের আমীর (পীর চরমোনাই), মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। জনসত সফলের লক্ষে ইতিমধ্যে নগরীতে ব্যাপকভাবে পোস্টার লাগানো, হ্যাণ্ডবিল ও প্রচার পত্র বিলি করা হয়। ২১ তারিখে নগরীর বেশ কিছু আলেমে দীন, লেখক, গবেষক, সামাজিক কর্মীদের সাথে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মতবিনিময় করা হয়। ২১,২২ ও ২৩ তারিখ পুরো ৩ দিনব্যাপী থানায় থানায় ও নগরীতে মাইকিং চলবে। এছাড়া ও রোহিঙ্গা মুসলমানদের অধিকার আদায়ের লক্ষে দলের পক্ষ থেকে ১১ দাবি উত্থাপন করা হয়েছে।

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Mobile : 01734 255166 & 01785 809246 । Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


খুলনায় পীর চরমোনাইর সমাবেশ সফলের লক্ষে সংবাদ সম্মেলন