Published On: রবি, ডিসে ১৭, ২০১৭

খুলনায় অস্থায়ীভাবে বাজার নির্মাণ করা হবে-সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান

খুলনা মহানগরীতে অস্থায়ী বাজার স্থাপন ও টোল আদায় সংক্রান্ত বিষয়ে খুলনা সিটি কর্পোরেশনের অর্থ ও সংস্থাপন, বাজার, এবং প্রোপার্টি স্থায়ী কমিটির এক সমন্বয় সভা গত ১৪ ডিসেম্বর১৭ (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০টায় নগর ভবনের জিআইজেড মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। সিটি মেয়র বলেন, নগরীতে যত্রতত্র সড়কের ওপর বাজার গড়ে তোলা হচ্ছে এবং ভ্যানে করে ভ্রাম্যমানভাবে মালামাল বিক্রি হচ্ছে। ফলে অপরিচ্ছন্ন পরিবেশ সৃষ্টির পাশাপাশি যানজটের সৃষ্টি হচ্ছে এবং কেসিসিও রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি বলেন, নগরবাসীর চাহিদার আলোকে সুবিধাজনক স্থানে অস্থায়ীভাবে বাজার নির্মাণ করা হলে নগরবাসী নিত্য প্রয়োজনীয় সামগ্রী হাতের নাগালে প্ওায়ার পাশাপাশি কেসিসি’র রাজস্ব আয়ও বৃদ্ধি পাবে। সভায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি জনগণের কাছে সহজলভ্য করা, পণ্যের যোগান নিশ্চিত করা ও নায্যমূল্যে নিত্য প্রয়োজনীয় কাঁচামাল নগরবাসীর হাতে পৌছে দেয়ার লক্ষ্যে সরকারের প্রণয়নকৃত নীতিমালা বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়। সরকারি নীতিমালার আলোকে নগরীতে ব্যক্তিমালিকানাধীন জায়গায় গড়ে ওঠা অবৈধ কাঁচা বাজারসমূহ নিয়ন্ত্রণের ওপর গুরুত্বারোপ করা হয়।

কেসিসি’র প্যানেল মেয়র রুমা খাতুন, অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শেখ মোঃ গাউসুল আযম, প্রোপার্টি স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর ওয়াহেদুর রহমান দিপু, বাজার স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ হাফিজুর রহমান মনি, কাউন্সিলর মোঃ গিয়াস উদ্দিন বনি, মোঃ শাহাদাৎ মিনা, মোঃ আব্দুস সালাম, মোঃ সাইফুল ইসলাম, বাজার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, পর্যবেক্ষণ ও মনিটরিং স্থায়ী কমিটির সভাপতি সংরক্ষিত আসনের কাউন্সিলর রাবেয়া ফাহিদ হাসনাহেনা, সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার, নাদিরা হোসেন তুলি, রোকেয়া ফারুক, আনজিরা খাতুন, প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, সচিব মোঃ ইকবাল হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ আরিফ নাজমুল হাসান, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) আব্দুল আজিজ, বাজেট কাম একাউন্টস অফিসার কাজী জাকিরুল হাসান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুল হালিম, রাজস্ব কর্মকর্তা মোঃ অহিদুজ্জামান খান, সম্পত্তি কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার, কালেক্টর অব ট্যাক্সেস তপন কুমার নন্দী, বাজার সুপার গাজী সালাউদ্দিন প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

আরও খবর

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


খুলনায় অস্থায়ীভাবে বাজার নির্মাণ করা হবে-সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান