Published On: বৃহঃ, মার্চ ৮, ২০১৮

উদ্ধোধনী বয়ানের মাধ্যমে চরমোনাই মাহফিল শুরু

শেখ মোঃ নাসির উদ্দিন, চরমোনাই থেকেঃ লাখ লাখ মুসল্লির জিকিরে মুখরিত বরিশালের ঐতিহাসিক কীর্তনখোলার বিশাল ময়দান। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে জিকিরের সঙ্গে দলে দলে চরমোনাই মুখী মানুষের ঢল। সবার লক্ষ্য মহান রবের দিদার লাভ। ধারণা করা হয় চরমোনাইয়ের এ মাহফিলে প্রায় ৫০ লাখ লোকের সমাগম ঘটবে।

আজ ৩ দিনব্যাপী মাহফিলের প্রথম দিন। জোহরের নামাজের পর হজরত মাওলানা মুফতি সৈয়দ মো. রেজাউল করিম পীর সাহেব চরমোনাই’র উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে এ মাহফিল। আগামী শনিবার বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ফাল্গুনের এ বার্ষিক মাহফিল।

চরমোনাই ময়দানের ৩ দিনব্যাপী এ দ্বীনি মাহফিলের থাকবে ৭টি বিশেষ বয়ান। ৫টি বয়ান পেশ করবেন হজরত পীর সাহেব আর বাকি ২টি বয়ান পেশ করবেন পীরজাদা মুফতি ফয়জুল করীম। এ ছাড়া এ মাহফিলে দেশ-বিদেশ থেকে আগত মেহমান, ওলামা-মাশায়েখগণ দ্বীন ও ঈমানি গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন। মাহফিলের দ্বিতীয়দিন বৃহস্পতিবার ইসলামি আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ওলামা-মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। মাহফিলের তৃতীয় দিন শুক্রবার সকাল ১০টায় ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ছাত্র সম্মেলন অনুষ্ঠিত হবে। ধারাবাহিকভাবে এ ইসলামি শ্রমিক আন্দোলন ও যুব আন্দোলনের আলাদা আলাদা সমাবেশ অনুষ্ঠিত হবে।

চরমোনাই মাহফিলকে কেন্দ্র করে কীর্তণখোলা নদীর তীরে প্রায় ১০ বর্গ কিলোমিটার এলাকাজুড়ে প্যান্ডেল তৈরি করা হয়েছে। চরমোনাই মাহফিলে আগত মুসল্লিদের জন্য অজু-গোসল ও জামাতে নামাজ আদায়ের সব ব্যবস্থাও সম্পন্ন করা হয়েছে। আগামীকাল শুক্রবার চরমোনাই মাহফিলে লাখ লাখ মুসুল্লি একসঙ্গে জুমআর নামাজ আদায় করবেন। এটি হবে দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ জুময়ার জামাত। এ জুমআর জামাতের খুতবা প্রদান এবং ইমামতি করবেন পীর সাহেব চরমোনাই। আগামী শনিবার বাদ ফজর হেদায়েতি বয়ানের মাধ্যমে শেষ হবে চরমোনাইর ফাল্গুনের ৩ দিনব্যাপী বার্ষিক মাহফিল। মাহফিলে দেশ ও জাতির কল্যাণে আখেরি মোনাজাত পরিচালনা করবেন ইসলামি আন্দোলন বাংলাদেশের আমীর, চরমোনাই পীর হজরত মাওলানা মুফতি সৈয়দ মো. রেজাউল করিম।

(Visited 1 times, 1 visits today)

Editor : Rahmatullah Bin Habib


55/B, Purana Palton, Dhaka-1000


Email : nobosongbad@gmail.com


copyright @nobosongbad.com


উদ্ধোধনী বয়ানের মাধ্যমে চরমোনাই মাহফিল শুরু